টাইম ম্যাগাজিনের জরীপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সবচাইতে ক্ষমতাধর মহিলা নেতাদের অন্যতম

<!–IMAGE–>

টাইম ম্যাগাজিনের এক জরীপে বলা হয়েছে, বিশ্বের সবচাইতে ক্ষমতাধর ১০জন মহিলা রাষ্ট্র ও সরকার প্রধানের মধ্যে ৬ষ্ঠ স্থানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাগাজিনে বলা হয় যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জীবনে অনেক বাধা বিপত্তি, ঝড় ঝাপ্টা কাটিয়ে রাজনৈতিক অঙ্গনে বলিষ্ঠ ভুমিকা রাখতে সক্ষম হয়েছেন।

বাংলাদেশের বৃহত্তম এবং একেবারে তৃণমুল পর্যায়ের সমাজ ও নারী উন্নয়ন সংগঠন বাংলাদেশ মহিলা পরিষদের প্রেসিডেন্ট আয়শা খানম এই খবরে তার প্রতিক্রিয়া জানিয়ে বললেন ‘অবশ্যই এটা আমাদের বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য একটা আনন্দের বিষয়, এটা আমাদর গর্বের এবং উত্সাহের বিষয়’।

এখানে যুক্তরাষ্ট্রে ভার্জিনিয়া রাজ্যে যুব রাজনীতি ও সমাজ উন্নয়নব কর্মকাণ্ডে সক্রিয় ভুমিকা পালন করছেন বাংলাদেশী-আমেরিকান তানিয়া হোসেন। তানিয়া জানালেন – ‘এই খবরটা শুনে আমার খুব খুশী লাগলো। বাংলাদেশের মানুষের জন্য, আমরা যারা বিদেশে আছি এবং যারা দেশে আছেন, সবার জন্য এটা খুব খুশী ও গর্বের খবর’।

টাইম ম্যাগাজিনের সেরা ১০জন মহিলা নেতার এই তালিকায় বিশ্বের অন্যান্য রাষ্ট্র ও সরকার প্রধানের মধ্যে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট  জুলিয়া গিলার্ড, আইসল্যাণ্ডের প্রধানমন্ত্রী জোহানা সিগুরদারদোটির ও  জার্মানীর চ্যান্সেলার এ্যাঙ্গেলা মার্কেল।

[Read More]

—–
Source: VOA News: War and Conflict


 

Comments are closed. Please check back later.

 
 
 
1